ঢাকা,বুধবার, ১৫ মে ২০২৪

জেলে সেজে সারা রাত অভিযান

চকরিয়ায় উপকুলের সাগর চ্যানেলের ট্রলার  থেকে ৩৮ কোটি টাকা মূল্যের ১২ লাখ ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার

কক্সবাজারের চকরিয়ায় ট্রলারে করে পাচারের সময় জেলে সেজে সারারাত অভিযান চালিয়ে ১২ লাখ ৫০ হাজার পিস ইয়াবা বড়ি উদ্ধার করেছে থানা পুলিশ। রোববার রাতে চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের পশ্চিমে মহেশখালী চ্যানেল লাগোয়া সাগর থেকে চকরিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলীর নেতৃত্বে ১৬ জনের তিনটি পুলিশ টিম গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয়।
 গতকাল সোমবার দুপুর ১২টার দিকে এসব ইয়াবা উদ্ধারের তথ্য নিশ্চিত করেছেন চকরিয়া থানার ওসি। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য ৩৮ কোটি টাকা ধারণা করা হচ্ছে।
চকরিয়া থানার অপারেশন অফিসার এসআই রাজীব চন্দ্র সরকার বলেন , রোববার রাত দশটার দিকে গোপন সংবাদে প্রাপ্ত তথ্যে জানা যায়, ইয়াবার একটি বিশাল চালান চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের পশ্চিমে মহেশখালী চ্যানেল হয়ে চট্টগ্রামের দিকে যাবে।
এটি নিশ্চিত হয়ে চকরিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলীর নেতৃত্বে থানার অপারেশন অফিসার, এসআই, এএসআই ও কনস্টেবল মিলে ১৬ জনের তিনটি টিম জেলে সেজে রোববার সারারাত অভিযান পরিচালনা করে।
এসময় সাগরের মোহনা পেরিয়ে চট্টগ্রাম অভিমুখী  সন্দেহভাজন একটি ট্রলারে অভিযান শুরু করে পুলিশ টিম। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে  ট্রলারের চালকসহ পাচারকারীরা সাগরে সাঁতরে পালিয়ে যায়। পরে ট্রলারে থাকা ৫টি প্লাস্টিকের ড্রাম ভর্তি ১২৫টি প্যাকেটে ১২ লক্ষ ৫০ হাজার ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আালী বলেন, আমাদের কাছে গোপন সংবাদ ছিল ট্রলারে করে ইয়াবার একটি বড় চালান চট্টগ্রামের দিকে যাচ্ছে। এখবর পেয়ে পুলিশের একটি বহর নিয়ে সারা রাত জেলে সেজে অভিযান চালিয়ে ১২ লাখ ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। এসময় ট্রলারে থাকা লোকজন পালিয়ে যায়। ইয়াবা উদ্ধারের ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।
জানা গেছে,  সাগর চ্যানেল হয়ে ফিশিং ট্রলারে ড্রাম ভর্তি ইয়াবার বিশাল এই চালান আটকের ঘটনায় নেপথ্য নায়ক চকরিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী। তাঁর বিশস্থ সোর্সের দেওয়া তথ্যের ভিত্তিতে চকরিয়া থানা পুলিশ অভিযানে সাফল্য দেখিয়েছেন। প্রসঙ্গত: মাদক উদ্ধারে নজিরবিহীন সফল অভিযানের বদৌলতে চকরিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী ইতোমধ্যে কক্সবাজার জেলা পুলিশের মাসিক পর্যালোচনা সভায় ১৩ বার জেলার সেরা ওসির খেতাব জয়ের রেকর্ড গড়েছেন।
চকরিয়া থানা পুলিশের সফল অভিযানে ইয়াবার বিশাল চালান আটকের ঘটনায় গতকাল সোমবার বিকালে কক্সবাজার জেলা পুলিশ সুপার মো.মাহফুজুল ইসলাম তাঁর কার্যালয়ে সংবাদ সম্মেলন করে বিস্তারিত তুলে ধরেছেন। তিনি একটি সফল অভিযানের জন্য চকরিয়া থানা পুলিশের অভিযান টিমের সবাইকে অভিনন্দন জানিয়েছেন। ###

পাঠকের মতামত: